বালৃুরপাড় রিয়েল এস্টেট (ব্লগ)

জমি সংক্রান্ত আইন ও সমস্যর সমাধান এখানেই

হিল্লা বিয়ে কি?

হিল্লা বিয়ে কি?

তালাক দেওয়ার নিয়ম হলো – একবার তালাক দেওয়া হলো, এর মাঝে স্বামী-স্ত্রী যদি আবার ফিরে যেতে চায়, তাহলে ইদ্দত শেষ হওয়ার আগেই ফিরে যেতে পারবে। কিন্তু ইদ্দত শেষ হয়ে গেলে, তারা ফিরে যেতে পারবে কিন্তু নতুন করে বিয়ে করে নিতে হবে। এইভাবে আবার যদি তালাক দেয়, পরে আবার ফিরে যেতে পারবে। কিন্তু এর পরে তৃতীয় তালাক দেওয়া হয়ে গেলে আর ফিরে যাওয়ার সুযোগ নাই। কারণ এই ক্ষেত্রে যে এই কাজ করবে সে ছেলেখেলা হিসেবে নিয়েছে।
তাই ঐ নারী তার জন্য আর হালাল হবেনা যতদিন পর্যন্ত না ঐ নারীর স্বাভাবিকভাবে অন্য কোথাও বিয়ে হচ্ছে, তারপর স্বাভাবিক ভাবে যদি ঐ নারীর স্বামী মারা যায় অথবা তাকে ডিভোর্স দেয় তাহলে ঐ নারী তার প্রথম স্বামীর জন্য বিয়ে করা হালাল হবে।


এইখানে এইরকম নির্বোধ টাইপের পুরুষের জন্য শাস্তি স্বরূপ তার স্ত্রীকে ঘরে নেওয়ার একটা বাঁধা সৃষ্টি করা হয়েছে।
কিন্তু কিছু মূর্খ, কাটমোল্লা এটাকে পাশ কাটিয়ে নিয়ম বানিয়ে দিয়েছে।
এইরকম তিন তালাক দিয়ে দিলে কেউ যদি তার স্ত্রীকে আবার ফিরিয়ে আনতে চায় তাহলে তার স্ত্রীকে এমন কারো কাছে বিয়ে দিবে, যে তার স্ত্রীর সাথে এক রাত মিলিত হয়ে তালাক দিয়ে দিবে। অর্থাত একটা পুরুষকে ভাড়া করে নিয়ে আসবে, যে এক রাতের বিনিময়ে তার প্রাক্তন স্ত্রীকে তার জন্য হালাল করে দিবে (নাউযুবিল্লাহ)।
এইরকম এক রাতের জন্য কাউকে বিয়ে দিয়ে তাকে তার আগের স্বামীর জন্য হালাল করে দেওয়ার জন্য যে বিয়ে দেওয়া হয় তাকে হিল্লা বিয়ে বলে।
এইরকম শয়তানী, জঘন্য কাজ! তাই রাসুলুল্লাহ (সাঃ) বলেছেন, এই কাজ যে করায় যে করে তাদের প্রতি আল্লাহর লানত।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.